যা দিয়েছি হৃদয়কে
- মুহাম্মাদ সাকিব ০৩-০৫-২০২৪

হে আমার হৃদয়!
খ্যাতির অনুভব তোমার নেই,
ক্ষমতা প্রদর্শনের অহংবোধ তোমার নেই,
অর্থ আর আভিজাত্যের গৌরব তোমার নেই।

তাই বলে ভেবো না,
কিছুই দেই নি তোমায়!

সবাই দৌড়ায়, সুখী হবার ব্যর্থ প্রচেষ্টায়!
অর্থ, ক্ষমতা, খ্যাতির মহামারীতে ওরা ভুগছে,
ওরা ছুটছে, ওরা ধুঁকছে!

কিন্তু ওরা পায় নি, ওরা পাবেও না,
যতোই দৌড়াক, যতোই ধরুক বায়না!

যা আমি দিয়েছি তোমায়!

আমি তোমায় দিয়েছি শুধুই প্রেম!

যে দুর্বার প্রেম আনমনে নিয়ে যায় টেনে
সমুদ্রপানে; পাহাড়ে, দুর্গম বনে দুঃসাহসিক ভ্রমণে।
যে প্রেমের আলো ঘোচায় তোমার কলুষতা কালো,
যে প্রেমের ছোঁয়ায় ভালোবেসে পাওয়া বিরহও ভালো!
যে প্রেমের লণ্ঠন মানুষে মানুষে গড়ে বন্ধন,
যে প্রেমে থাকে সৎ জীবনের না পাওয়ার ক্রন্দন,
যে প্রেমের তাড়নে চাঁদরাতে নির্জনে কবি কবি হয় মন।
যে প্রেমের তীব্রতায় তুমি নির্দ্বিধায় আমায় বলে ওঠো,
হে প্রেমভক্ত! তোমার দেশকে করো শত্রুমুক্ত,
যদি হয় প্রয়োজন, ভেবো না দ্বিতীয়বার,
ভালোবেসে ঢেলে দাও বুকের লাল রক্ত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।